১.
গত তিন দিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কাটিয়েছি। এক তো অবরোধ তারপরও উইকলি হলিডে(শুক্রবার) থাকার পরও অবাক হয়ে লক্ষ করলাম খুবই এনিমেটেড ছিলো তিনটি দিন। সেমিনার ওয়ার্কশপ সহ বিভিন্ন প্রগ্রাম ছিলো CSE ডিপার্টমেন্ট-এ। মনেই হচ্ছিলো না থেমে গেছে জীবন।
বিশ্ববিদ্যালয়গুলো স্বায়েত্বশাষিত, স্বাধীন। সেই স্বাধীনতার কতটুকুই আমরা চর্চা করতে পারছি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনেই বিশ্বজিৎ হত্যাকান্ড হয় আবার সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রদেরই ফাসির রায় হয়। তবুও তার ছিটাফোটা কোথাও লেগেছে বলে আমার মনে হয়নি। অবরোধ এর কারনে হয়ত ফরমাল ক্লাস হচ্ছে না তবে বিভিন্ন কাজ আর একটিভিটিজ চলছে তার নিজস্ব গতিতে…! (Sigh, thinking of CoU। ইম্পজিবল??)

৩.
একটা ডাইনামিক লাইফ লিড করার অভিপ্রায়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়েছিলাম। নতুন নতুন চ্যালেঞ্জ আসবে, স্বাভাবিক প্রকৃতির নিয়মে বয়সের সাথে সাথে পিছুটান আসবে, আমি হয়তো পিছিয়েও যাব। কিন্তু আমার স্টুডেন্ট যারা হবে সর্বদাই তরুন-তরুনী, তাদের দৃঢ এবং অপরাজেয় মনবল, প্রচেষ্টা আর একই সাথে নব নব অভিযান আমার ভিতর উদ্দিপনা সৃষ্টি করে রাখবে। শিক্ষক হিসাবে আমি দেখব, শিখব আবার নতুনদের পথ প্রদশিত করে যাব। কিন্তু হঠাৎ করেই আমার স্বপ্ন আর বাস্তবতার মধ্যে বেসুর বেজে উঠছে!

৪.
আমার স্বপ্নগুলো ফিকে হয়ে এসেছে। স্বপ্নের ক্রান্তিকালে যেন এসে দাড়িয়েছি। তারুন্যদীপ্ত অদম্য উৎসাহী কিছু স্টুডেন্ট দরকার আমার। নিজের পরিবর্তনের জন্য, পরিবেশের পরিবর্তনের জন্য।।

(২২-শে ডিসেম্বর, ২০১৩ ।। ১১:২০ PM)

preview

FB তে মন্তব্য করতে এখানে লিখুন (ব্লগে করতে নিচে) :

2 Responses to স্বপ্নের পিছে ছুটতে পারে এমন কিছু স্টুডেন্ট দরকার আমার।

Leave a Reply

Your email address will not be published.

September 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930