লাইট, বন্ধু আমার। 🙂
তার নামটা যেমন ডিফ্‌রেন্ট ছেলেটাও তেমন। He is my childhood friend who never angry with me, not even for any reasonable cause, so far I can remember if my brain don’t chit me. সো কুল এন্ড গুড বয় হি ইজ।
লাইট, নামটা যেই শুনেছে আমার মুখে কৌতুহলী হয়ে জিজ্ঞাসা করেছে, সত্যি? 😀  আমাকে তখন একটা গল্প বলতে হয়েছে। গল্পটা আমি শুনেছি অন্য সোর্স থেকে তবে সঙ্গতিপুর্ন বলে বিশ্বাস করেছি। জনশ্রুতি আছে ঘটনাটা আঙ্কেল মানে লাইটের আব্বু নিজেই ব্যাখ্যা করেছিলেন। গল্পটা এমন, লাইটরা তিন ভাই, লাইটের বড় ভাইয়ার নাম দেওয়া হয় মুন। পরে মেজো ভাইয়ার নাম দেওয়া হয় সান। তাই লাইটের জন্মাবার পর আগের নামের সাথে ‘আলোর’ সঙ্গতি কল্পে ওর নাম হয়ে যায় “লাইট”। 🙂  মোটমুটি এক বাসায় সব আলো। And, with the bless of fortune, they each are truly bright like moon, sun and light. So far I know, Moon bhai is a barrister, Sun vaia is a doctor, and my buddy is glowing there in Newzealand and exploring himself.
এবার আসল কথায় আসি, 😀 । খুবই সম্প্রতি লাইট একটা ব্যাপক ঘটনা ঘটিয়েছে। ঘটনা ঘটিয়েই সে ডিক্লার করেছে, একবার হলেও এই ঘটনা সবার জীবনে ঘটা উচিত। 😛  সে আমাকে ফোন দিয়ে রীতিমত গম্ভীর গলায় কিছু উপদেশ দিয়েছে।
হা হা, ঘটনাটা কি? ঘটনা টা হচ্ছে লাইট প্রেমে পড়েছে। 💡 😀
(বস্তুত, লাইট প্রেম করছে তার হবু বঊ যার সাথে তার Engagement হয়ে গিয়েছে তার সাথে। তাই there is no way to consider it otherwise. আর খুবই সম্প্রতি দেশে এসে সে পরবর্তি পার্টটুকু চুকিয়ে ফেলবে, No doubt :P)
লাইটের এই নতুন উপলদ্ধি আর হঠাৎ করে বদলে যাওয়া (!) বন্ধু মহলে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সবাই মিচুমিচু হাসলেও আমি জানি লাইটের একটা নতুন এক্সপিরিমেন্ট শুরু হয়েছে। এই এক্সপিরিমেন্টেও সে বরাবরের মত সাফল্যের আলো ছড়িয়ে দেবে, আমি নিশ্চিত। তবে, উপদেশ দেওয়াটা ছিল আমার রোগ, এটা ওর ভিতরে সৃষ্টি হয়েছে দেখে আমি বেশ চিন্তিত! উপদেশ দেওয়া লোকজন আমার পছন্দ না (!)। আশাকরি লাইট এই গর্হিত কাজ থেকে নিজেকে বিরত রাখবে।
ভালো থাকিস, মিসাইল ছুড়িস না। 😛 😀

 

আজ মানুষ শুধু আনকমনের পিছনে ছোটে, পোষাক পরিচ্ছেদ থেকে শুরু করে জীবনের পদক্ষেপ গুলো ব্যতিক্রম করতে তাদের প্রচেষ্টা, হয়ত এর ভিতরে আছে  নতুনত্বের আস্বাদ। কিন্তু জীবনের কিছু কমন ঘটনা বা অধ্যায় আছে, কমন হলেও তার ভিতরেই আছে নতুনত্ব আর ব্যতিক্রম কিছুর পুর্ন আস্বাদ। পেতে হলে হতে হবে সৃষ্টিশীল আর রাখতে হবে জীবনের প্রতি শ্রদ্ধাবোধ।

FB তে মন্তব্য করতে এখানে লিখুন (ব্লগে করতে নিচে) :

Leave a Reply

Your email address will not be published.

September 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930